চবিতে ধর্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন

প্রথম প্রকাশঃ মে ১৪, ২০১৭ সময়ঃ ৬:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৫১ অপরাহ্ণ

মিনহাজ তুহিন, চবি প্রতিনিধি:

দেশে প্রতি বছর বাড়ছে ধর্ষণের ঘটনা৷ সামাজিক নানা প্রতিবন্ধকতা ও অপরাধীদের যর্থার্থ বিচার না হবার কারণে নারীর ওপর এই সহিংসতা বেড়েই চলেছে। দেশব্যাপী সংগঠিত ধর্ষণ এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (১৪ মে) বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীও এই বর্বরতার শিকার হয়েছে। এর আগে এক শিশু ধর্ষিত হওয়ায় বিচার না পাওয়ায় বাবা-মেয়ের ট্রেনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনা আমাদের বিবেককে নাড়া দেয়। সমাজের প্রতিটা স্তরের মানুষের এই ঘৃণ্য কর্মের প্রতিবাদ করা উচিত বলে আমরা মনে করি। আমরা চাই সকল ধর্ষণের ঘটনায় যারা যারা জড়িত তাদের দ্রুত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক; যাতে ভবিষ্যতে কোনো পুরুষ এই হীন কর্ম সম্পাদন করার সাহস আর করতে না পারে।

মানববন্ধনে শিক্ষকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন ফলিত ও পরিবেশ রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. সুমন গাঙ্গুলী, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার আলী আর রাজী, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মাছুম আহমেদ, মার্কেটিং বিভাগের অধ্যাপক সজীব কুমার ঘোষ, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রেহমান নাসির, রসায়ন বিভাগের অধ্যাপক তাপসী ঘোষ।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G